১. সহজ এফিলিয়েটস কি?

 
Sohoj Affiliates হলো Amazon Affiliates এর মতো একটি Affiliate Marketing প্লাটফর্ম। এখানে Sohojbuy.com এর প্রডাক্ট প্রমোট করে কমিশন অর্জন করা যায়। এছাড়াও আপনার রেফার করা এফিলিয়েট মার্কেটার যা আয় করবেন সারাজীবন তার আয়ের ১০% কমিশন পাওয়া যায়।

 

২. আমি কিভাবে শুরু করতে পারি?

আপনি SohojAffiliates.com এ একটি একাউন্ট করে এখনি শুরু করতে পারেন। তবে শুরু করলেই আপনি ভাল ইনকাম নাও পেতে পারেন। আপনাকে জানতে হবে কিভাবে ডিজিটাল/এফিলিয়েট মার্কেটিং করতে হয়। তাই এ বিষয়ে আপনি অনলাইনে পড়াশোনা করে যত বেশি ডিজিটাল/এফিলিয়েট মার্কেটিং সম্পর্কে জানবেন আপনি সহজ এফিলিয়েট থেকে তত বেশি আয় করতে পারবেন। তবে আপনার যদি একটি ওয়েব সাইট বা ফেসবুক পেজ অথবা একটি ইউটিউব চ্যানেল থাকে তাহলে সহজ এফিলিয়েট থেকে আপনি ব্যপক সাফল্য পেতে পারেন।

 

৩. সহজ এফিলিয়েটে কাজ শুরু করতে কত টাকা লাগবে?

সহজ এফিলিয়েটে কাজ শুরু করতে কোন টাকা লাগেনা। একদম ফ্রীতে জয়েন করে আপনি ইনকাম শুরু করতে পারেন

৫. একাউন্ট খুলতে চেষ্টা করলাম, ইমেইলে ভেরিফেকশন মেইল আসেনা, কি করবো?

রেজিস্ট্রেশন ফর্ম সাবমিট করার পর আপনার ইমেইলে একটা ভেরিফেকেশন মেইল যাবে, ইমেইলটা আপনার কিনা সেটা ভেরিফাই করার জন্য। যে ইমেইল দিয়ে একাউন্ট করেছেন সেই ইমেইলের ইনবক্স চেক করুন। ইনবক্সের ভেরিফিকশন লিংকে ক্লিক করে রেজিস্ট্রেশন কমপ্লিট করুন। যদি Inbox এ মেইল না আসে তাহলে Spam বা Junk ফোল্ডার চেক করুন। যদি Spam বা Junk ফোল্ডারেও মেইল না আসে তাহলে ১০/১৫ মিনিট অপেক্ষা করুন। তারপরও যদি না আসে তাহলে বুঝতে হবে আপনি ইমেইল টাইপিং এ ভুল করেছেন। সেক্ষেত্রে সঠিক ইমেইল দিয়ে আবার নতুন একাউন্ট খুলুন। কোন সমস্যা হলে সহজ এফিলিয়েটস সাপোর্টে যোগাযোগ করুন।

 

৬. বোনাস টাকা কিভাবে উইথড্র করবো?

বোনাস টাকা উইথড্র করা যায়না। এটা দিয়ে কেবল প্রডাক্ট কেনা যায়। আপনি যে প্রডাক্ট টি কিনবেন সেই প্রডাক্টির ২০% পেমেন্ট আপনি বোনাস টাকা দিয়ে করতে পারবেন। ধরুন, আপনি কোন একটি প্রডাক্ট কিনতে চান যেটার মূল্য ১০০০ টাকা। তাহলে ২০% হিসেবে ২০০ টাকা আপনি বোনাস দিয়ে পরিশোধ করতে পারবেন।

 

৬. লিডারশিপ কনটেস্ট কি? 

আপনি যাদের কে রেফার করছেন তাদের কে ঠিকমতো সাপোর্ট দিচ্ছেন কিনা, কাজ শেখাচ্ছেন কিনা, সার্বিক সহযোগীতা করছেন কিনা সেটা বোঝার একটা প্লাটফর্ম। আপনি যখন আপনার রেফার করা মেম্বারদের কাজ শেখাবেন তারা তখন সেল পাবে। তাদের প্রতিটি সেল থেকে আপনি একটা কনটেস্ট পয়েন্ট পাবেন। তারা যত সেল করবে আপনি তত পয়েন্ট পাবেন। পয়েন্ট টা হিসেব করা হয় বুস্টার এফিলিয়েট দিয়ে গুন দেওয়ার পর। যেমন: মোট সেল ১০০ টা আর বুস্টার ১০ টা। তাহলে মোট পয়েন্ট হবে ১০০x১০= ১০০০ পয়েন্ট।

৭. বুস্টার এফিলিয়েট কি?

 লিডারশিপ কনটেস্টে আপনার রেফারে যদি কোন এফিলিয়েট কনটেস্ট চলাকালিন সময়ে মোট ৫ টি সেল করতে পারে তাহলে সেই এফিলিয়েটকে বুস্টার এফিলিয়েট হিসেবে গননা করা হয়। লিডারশিপ কনটেস্টে বুস্টার এফিলিয়েট অত্যান্ত গুরুত্বপূর্ন কেননা প্রতিটি বুস্টার এফিলিয়েট আপনার পয়েন্টকে কয়েকগুন বাড়িয়ে দেয়। আপনার রেফারের প্রতিটি মেম্বারকে সমান গুরুত্ব দিয়ে সহযোগীতা করছেন নাকি কাউকে বেশি সহযোগীতা করছেন আর কাউকে অবহেলা করছেন সেটা বোঝার সহজ উপায় হলো বুস্টার এফিয়েট। যার রেফারে যত বেশি বুস্টার এফিলিয়েট হবে  বোঝা যাবে সে তত গুরুত্বের সাথে তার টিম মেম্বারদের সহযোগীতা করছে।